#তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-এইচএসসি - SIEC | Forward Thiking

Breaking

SIEC

Header ADS

Friday, April 10, 2020

#তথ্য ও যোগাযোগ প্রযুক্তি-এইচএসসি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি



#তথ্য_ও_যোগাযোগ_প্রযুক্তি
#এইচএসসি

প্রশ্নের ধরনঃ আমি জানি যে ততোমরা সবই জানো তারপরও বলতে ইচ্ছে হচ্ছে -
প্রথম অধ্যায়=১ টা
দ্বিতীয় অধ্যায় =১ টা ২ টা(যদি এখান থেকে ২ টা দেয় তাহলে ৫ম অধ্যায় থেকে ১টা কম হবে#তবে এখান থেকে ১ টাই হবে বলে দৃঢ় বিশ্বাস)
তৃতিয় অধ্যায়= ২ টা
চতুর্থ অধ্যায়= ১ টা
পঞ্চম অধ্যায়= ২
ষষ্ঠ অধ্যায়= ১ টা  --------------------------------------------------------------------------------------------------------------------
 



ঘুরে আসুন : ফেইসবুক ছবিতে ট্যাগ হওয়া থেকে রক্ষা করুন নিজেকে



আইসিটি সাজেশন, মানবন্টন 

 ICT suggestion |  Home school




ঘুরে আসুন : পরীক্ষার জন্য মানসিক 🧠 প্রস্তুতি কীভাবে নেব?






মনে রাখবে তোমাকে প্রশ্নের উত্তর করতে হবে যে কোন ৫ টি । এখানে বাছাই কর কোন কোন চেপটার তোমার কাছে সব থেকে প্রিয় । সেটাকে আগে কম্পপ্লিট কর ।মনে রাখতে হবে (যেমন ধর, Boolean Algebra & Digital Device=> Gate ,Circuit,Simplification, 2's compliment এর যোগ,বিয়োগ ,Half adder to Full Adder এর বাস্তবায়ন একটু মনোযোগ সহকারে দেখ l HTML- table making,link tag,img tag,list tag গুলো, C Programming -Algorithm,Flowchart,C-Program)

একটু দিলে সব থেকে বেশি নম্বর পাওয়া যায় ,আমার মনে হয় বিষয় টা খেয়াল রাখা উচিত ।এবার বাছাই করা উচিত আমি কোন অধ্যায় থেকে কতটি প্রশ্নের উত্তর করব । সেই ভাবে পড়েন, যে টা একটু ভুলে গেছো কিন্তু দেখলেই হয়ে যাবে বা যদি কেউ একটু বলে দেয় তাহলেই হয়ে যাবে তাহলে সেটাকে Sollution করতে হবে । একেবারে নতুন বিষয় কখনো দেখো নি বা দেখতে গিয়েছো ,কিন্তু যতবারই দেখতে গিয়েছো ততবারিই খুব কঠিন মনে হয়েছে #বলি কি সে টা না ধরাই ভাল হবে এখন ।ভাল থাকবা ।।
 


ঘুরে আসুন : যে ৫টি কারণে মিস হতে পারে বিশ্ববিদ্যালয়ের চান্স


ভাল ভাবে পড় ।।এখন বাসা থেকে প্রয়োজন ছাড়া বের হওয়ার দরকার নেই । যতটা পারো সেভ থাকার চেষ্টা করো ।।

ঘুরে আসুন : ইংরেজিতে পাস ঠেকাই কে ? আসুন শুধুমাত্র একটি লেকচার শীট পড়েই ইংরেজিতে ১০০% পাসের নিশ্চয়তা অর্জন করি (৬ষ্ঠ থেকে – ডিগ্রী পর্যন্ত কাজে লাগবে)


আমি সব সময় বলি ,এখনই তোমার কোচিং বন্ধ করা উচিত । নিজেকে সময় দাও , প্রত্যেকটা মিনিট তোমার কাছে অনেক মূল্যবান ।আবারো বলছি সকলে ভাল থাকবা ।।

#SIEC #HSC #Exam
FB Group : hscsuggestionsbatch

No comments:

Post a Comment